আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

ছয় হাজার বিয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন


অভিনেতা প্রভাস রাজু উপ্পলপাটি

মাত্র একটি ছবিতে অভিনয় করেই উপমহাদেশে নিজের অবস্থানকে জানানা দিয়েছেন। তার পারিশ্রমিকও উপমাহাদেশের যে কোন নায়কের চেয়ে বেশি। তিনি হচ্ছেন ‘বাহুবলী’ সিনেমার প্রভাস।  আজ (২৩-১০-২০১৮) তার জন্মদিন। দক্ষিণের এই সুপারস্টারের বয়স এখন ৩৯। প্রভাসের পুরো নাম প্রভাস রাজু উপ্পলপাটি। তবে তিনি প্রভাস নামেই জনপ্রিয়। মঙ্গলবার  বিশেষ দিনে তাকে ঘিরে কিছু জানা, কিছু অজানা কথা সামনে এসেছে। আর জন্মদিন উপলক্ষ্যে ভক্তদের শুভেচ্ছা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করতে ভুল করেননি। 
প্রভাস একসাথে একাধিক ছবি করতে পছন্দ করেন না। আর তার একটি ছবির শুটিং সাধারণত ৬০০ দিনের মধ্যে শেষ হয়ে যায়। তবে ১ হাজার ৫০০ কোটি রুপি আয় করা ছবি ‘বাহুবলী’র শুটিং হয়েছে পাঁচ বছর। এই ছবির শুটিংয়ের সময় প্রভাসের কাছে একাধিক বড় ছবির প্রস্তাব আসে, কিন্তু তিনি ‘না’ করে দেন। তেলেগু ছবি ‘ঈশ্বর’-এর মাধ্যমে চলচ্চিত্রের জগতে পা রাখেন প্রভাস। এরপর একাধিক দক্ষিণের ছবিতে কাজ করেন তিনি। ‘সাহো’ ছবির মাধ্যমে প্রথম বলিউডে পা রাখতে চলেছেন দক্ষিণের এই সুপারস্টার। শ্রদ্ধা কাপুরের সাথে এই ছবিতে দেখা যাবে তাকে। তবে এর আগে হিন্দি ছবি ‘অ্যাকশন জ্যাকসন’-এ কেমিও হিসেবে উপস্থিত ছিলেন।
প্রভাস বলিউডের ছবির বড় ভক্ত। সুযোগ পেলেই হিন্দি ছবি দেখেন। আমির খানের ‘থ্রি ইডিয়টস’ ছবিটি তার খুব পছন্দের। ছবিটা প্রভাস ২০ বার দেখেছেন। পরিচালক সঞ্জয় লীলা বানসালি ‘বাহুবলী’ ছবিটি দেখে প্রভাসের প্রেমে পড়ে যান। তাই তিনি তাঁর ‘পদ্মাবত’ ছবিতে রাজা রতন সিংয়ের চরিত্রের জন্য প্রভাসকে প্রস্তাব দেন। কিন্তু প্রভাস ওই সময় ‘বাহুবলী টু’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন। তাই বানসালিকে প্রভাস না করে দেন।
‘বাহুবলী’ ছবির জন্য নির্মাতারা তাকে দেড় কোটি রুপি মূল্যের জিমের যন্ত্রপাতি উপহার দেন। নির্মাতারা চেয়েছিলেন প্রভাসকে নানা রূপে দেখতে। আর এই ছবির জন্য তাকে ওজন বাড়াতে বলা হয়, তবে তাই বলে মোটা হওয়া যাবে না। ‘বাহুবলী’ ছবির জন্য প্রভাস কঠোর পরিশ্রম করেন। এই ছবির জন্য তিনি ৩০ কেজি ওজন বাড়িয়েছেন। পাঁচ বছর ধরে একই লুক ধরে রাখার জন্য প্রভাস প্রচুর পরিমাণে মুরগির মাংস আর ডিম খেয়েছেন।
প্রভাস‘বাহুবলী’ ছবির জন্য প্রভাস ২৫ কোটি রুপি পেয়েছেন। এই ছবির সাফল্যের পর তার পারিশ্রমিক বেড়ে যায়। এখন একটি ছবির জন্য তিনি ৩০ কোটি রুপি পারিশ্রমিক নেন। তবে এই দক্ষিণী তারকা নাকি কখনো ছবির দুনিয়ায় পা রাখতে চাননি। প্রভাস চেয়েছিলেন হোটেল ইন্ডাস্ট্রিতে নিজের ক্যারিয়ার গড়তে। কারণ, তিনি রান্না করতে ভালোবাসেন।
হাজার হাজার মেয়ে প্রভাসের জন্য পাগল। গত পাঁচ বছর তিনি ছয় হাজার বিয়ের প্রস্তাব নাকচ করেছেন। তখন প্রভাস ‘বাহুবলী’ ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন।

No comments: