আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে নির্মিত হচ্ছে গীতাপাঠ স্কুল


রাজবাড়ী প্রতিনিধি ঃ বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে রাজবাড়ী জেলায় নির্মিত হচ্ছে একমাত্র গীতাপাঠ স্কুল। জেলার সদর উপজেলার ১৪ টি ইউনিয়নের প্রায় দশ হাজার প্রান্তিক হিন্দু শিশুদের ধর্মীয় শিক্ষা প্রদানের উদ্যশ্যে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে ছাত্র সংগঠনটির পক্ষ থেকে জানা গেছে।
রাজবাড়ি জেলার সুলতানপুর ইউনিয়নের রামনগরে ধর্মীয় আনুষঙ্গিকতা এবং স্থানীয়দের ব্যপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে বিদ্যালয়টির নির্মান কাজের শুভ সুচনা করা হয়। এতে পুস্পাঞ্জলি করে সুচনা করেন সবিতা রানী বৈদ্য। উপস্থিত ছিলেন সভাপতি নারায়ণ বৈদ্য সাদারন সম্পাদক কৃষ্ণপদ রায়
কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক গোলাম রাব্বানীর নির্দেশে কাজটির নির্মানের নিমিত্তে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক সহসভাপতি শেখ স্বাধীন মোঃ শাহেদ। তিনি বলেন "ছাত্রলীগের প্রায় ৫০ লক্ষ নেতাকর্মী  আছে। প্রত্যেকে দুটি করে ভোট বাড়াতে পারলে নৌকার ভোট বাড়বে ১ কোটি। আমি আমার কর্তৃক ঐ দুটি ভোট বাড়ানোর কাজ করে যাচ্ছি।
জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম বলেন "কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে রাজবাড়ী জেলা ছাত্রলীগ যেকোন ভাল কাজের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে বদ্ধপরিকর"
স্থানীয় সকলের সম্মতিতে গঠিত স্কুল কমিটির সাধারন সম্পাদক এবং গীতাপাঠের শিক্ষক বাবু কৃষ্ণপদ রায় বলেন "ছাত্রলীগের কর্মীদের এ কাজে আমরা খুবই খুশি।এতে করে এলাকার সকল হিন্দুদের মনে আওয়ামীলীগের জন্য ভালবাসা আরো বেড়ে গেছে।"
ছাত্রলীগের পক্ষ থেকে জানা যায় কাজটি শেষ হতে প্রায় দুই সপ্তাহ সময় লাগবে এবং প্রায় দুই লক্ষ টাকা ব্যয় হবে।এ সময় সেচ্ছাশ্রমের মাধ্যমে নির্মান কাজে সহায়তা করে।এ কাজে স্থানীয়দের পাশাপাশি অংশ নেয় শহীদ ওহাবপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম,সুনতানপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান চপল, রাজবাড়ি সরকারী কলেজ ছাত্রলীগের রায়হান,রতন,বসন্তপুর ইউনিয়ন ছাত্রলীগের রিয়ান এবং জহুরুল প্রমুখ।

No comments: