আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

ফরিদপুরে ইলিশ মাছ ও কারেন্ট জালসহ আটক-১১


শাহজাহান হেলাল,ফরিদপুর জেলা প্রতিনিধি ২৩ অক্টোবর মঙ্গলবার ঃ ফরিদপুরের সদরপুর  পদ্মা নদীতে  যৌথ অভিযানে ইলিশ ও জালসহ আটক-১১।
র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প, উপজেলা মৎস্য বিভাগ সদরপুর ও জেলা প্রশাসন, ফরিদপুর এর যৌথ অভিযানে   ২১ অক্টোবর  রোববার  বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত ফরিদপুর জেলার সদরপুর থানাধীন পদ্মা নদী হতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণ করার অপরাধে ১১ জন জেলেকে ইলিশ ও জালসহ আটক করে।
 আটককৃতরা হলেন  মোস্তফা বেপারী(৪৬), পিতা-ফামান বেপারী, চরবলাশিয়া, নুরুজ্জামান শেখ(২২), পিতা-কুদ্দুস শেখ, দুলাল মাতুব্বরডাঙ্গী, ওসমান শেখ(৪৮), পিতাঃ ছামাদ সেক, মিজান বেপারীডাঙ্গী, রাজেক বেপারী(৭০), পিতা-নিশাদ বেপারী, জামাল শিকদারডাঙ্গী, হারুন শেখ(৫০), পিতা-সামের শেখ, মিরজান বেপারীডাঙ্গী, কালাম বেপারী(৬০), পিতা-ওমর বেপারী,সরদারডাঙ্গী, মোতালেব বেপারী(৪০), পিতা-আহম্মদ বেপারী, জংগীকান্দি, শিকান মাতুব্বর(২০), পিতা-লাখু মাতুব্বর,নাছির মোহাম্মদ হাজীডাঙ্গী, বুরহান শেখ(২৫) পিতাঃ হারুন শেখ, সাং- মিজানডাঙ্গী, ১০। সফি মাতুব্বর(৫৬), পিতা- কালু মাতুব্বর, সাং- বাহীলের চর, মানিক বেপারী(১৮), পিতা-সালাম বেপারী,কাদিরখুরা
-সদরপুর, ফরিদপুরকে ।
আটককৃত ব্যক্তিদের নিকট হতে ২০ কেজি ইলিশ ও ৩৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করা হয়।
সহকারী কমিশনার ও এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন খসরু ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত ব্যক্তিদে বাংলাদেশ দন্ডবিধির ১৮৮ ধারা মোতাবেক প্রত্যেক ব্যক্তিকে ৮ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। উদ্ধারকৃত ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। 
 

No comments: