আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

কালুখালীতে ২২ দিনের মা-ইলিশ রক্ষা অভিযান : ১শ ১৩ জেলের জেল জরিমানা



সাহিদা পারভীন,কালুখালী(রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ীর কালুখালী উপজেলায় ২২ দিনের মা ইলিশ রক্ষা অভিযানে ১ শ ১৩ জেলে ধৃত হয়েছে।  রবিবার রাতে অভিযানের শেষে এ তথ্য জানান উপজেলা মৎস্য অফিসার মোঃ আব্দুস সালাম । তিনি জানান,ধৃত   ৯৬ জনকে জেল ও ১৭ জনের নিকট থেকে ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ৭.৮৫ লক্ষ মিটার ক্যারেন্ট জাল উদ্ধার করে পুড়ানো হয়েছে। জেলেদের কাছ থেকে উদ্ধারকৃত ০.৯০৩ মে:টন ইলিশ মাছ জব্দ করে এতিমদের মাঝে বিতরন করা হয়েছে।
কালুখালীর পদ্মা নদীতে মা ইলিশ রক্ষার এ অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য অধিদপ্তর। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা ।
উপজেলা মৎস্য অফিসার মোঃ আব্দুস সালাম জানান, সবার আন্তরিক সহযোগীতায় সফলভাবে অভিযান সম্পন্ন হয়েছে। তিনি জানান,মা ইলিশ ধরা ও ইলিশের ডিম ছাড়ার উপযুক্ত স্থান  পদ্মা নদীর কালুখালী এলাকা। দিন রাত অভিযানের মধ্য দিয়ে নিষিদ্ধ ২২দিন এলাকাটির মাছ ধরা  বন্ধ করেছি। তিনি আশা করেন আগামী মৌসুমে  ইলিশের  উৎপাদন দ্বিগুন হবে।
উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা জানান,সকলের আন্তরিক সহযোগীতায় আমরা সফলভাবে মা ইলিশ রক্ষা কার্যক্রম সম্পন্ন করেছি।
মা ইলিশ রক্ষা কার্যক্রমে উপজেলা প্রশাসন ও মৎস্য অফিসের সাথে ছিলেন এন.ডি.সি শাহ মুহাম্মদ সজিব, নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুল্লাহ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট রফিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুমানা আফরোজ, সহকারী মৎস্য মৎস্য অফিসার শাহরিয়ার  জামান সাবু , কালুখালী থানা, মহেন্দ্রপুর পুলিশ তদন্ত কেন্দ্র, র‌্যাব -৮ ও  ডিবি পুলিশ ।



No comments: