আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

রাজবাড়ীতে ৩ দফা দাবিতে সিপিবি’র রেলযাত্রা



রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ীতে গতকাল শুক্রবার সকালে তিন দফা দাবিতে কমিউনিস্ট পার্টির (সিপিবি) উদ্যোগে রেলযাত্রা, প্রচারপত্র বিলি ও সভা অনুষ্ঠিত হয়েছে।
সিপিবি ফরিদপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলা কমিটির উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়েছে।
কর্মসুচী উপলক্ষে সকাল সাড়ে দশটায় রাজবাড়ী রেলস্টেশন চত্বরে বিক্ষোভ মিছিল, প্রচারপত্র বিলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা সিপিবি’র সভাপতি আবদুস সামাদ মিয়া। বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ও ফরিদপুর জেলা কমিটির সভাপতি রফিকুজ্জামান লায়েক, সাবেক সভাপতি কানাই লাল গাঙ্গুলি, রাজবাড়ী জেলা কমিটির সাধারন সম্পাদক আইনজীবী বাবন চক্রবর্তী প্রমূখ। রেলযাত্রায় কমিউনিস্ট পার্টি, যুব ইউনিয়ন, ছাত্রই উনিয়ন, উদীচী শিল্পী গোষ্ঠীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
বক্তারা এ সময় অবিলম্বে ফরিদপুর-রাজবাড়ী ও কালুখালী-ভাটিয়াপাড়া রেলপথে ২৪ ঘন্টায় তিনটি ট্রেন চালু করা, ভাঙ্গা-ফরিদপুর রেলপথ দ্রুত চালু করা এবং ফরিদপুরের অম্বিকা পুরে ট্রেন থামানো। এই দাবী তিনটি মেনে নেওয়ার জন্য কর্তৃপক্ষকে আহব্বান জানান।
তারা  এ সময় আরো জানান, রেলযাত্রা তুলনামূলক ভাবে সবচেয়ে বেশী নিরাপদ। এতে ভাড়া কম লাগে। পরিবেশ বান্ধব। এই এলাকার ব্যবসা-বাণিজ্য, বাজার-ঘাট গড়ে উঠেছে রেলস্টেশন কেন্দ্র করে। রেলে দুর্নীতি বন্ধ করে রেল যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটাতে হবে। নতুন নতুন রেল লাইন স্থাপন করতে হবে। রেলের বগি ও ইঞ্জিনের সংখ্যা বাড়াতে হবে। ট্রেন চালুর ব্যপারে ধারাবাহিক ভাবে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করা হবে।

No comments: