আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

রাজবাড়ীতে এক মাসে ৭ মরদেহ উদ্ধার



রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পোড়াভিটা সংলগ্ন পুকুর থেকে মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে অজ্ঞাত এক যুবকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ নিয়ে গত ১ মাসে গোয়ালন্দ উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৪ টি মরদেহ, পাংশা ও বাি লয়াকান্দি উপজেলা থেকে আরো ৩ টি মরদেহ উদ্ধার করা হলো।
প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল ১০ টার দিকে দৌলতদিয়া যৌনপল্লী থেকে পোড়াভিটায় চলাচলের জন্য বাঁশের মাচার পাশে বস্তাবন্দি অবস্থায় একটি মৃতদেহ ভাসতে দেখে স্থানীয়রা থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।
গোয়ালন্দ ঘাট থানার এসআই পরিমল কুমার জানান, ধারনা করা হচ্ছে ২/৩ দিন আগে আনুমানিক ২৬ বছরের ওই যুবককে হত্যা করে লাশ বস্তাবন্দি করে পুকুরে ফেলে রাখে দুর্বৃত্তরা। লাশের সুরত হাল রিপোর্টে দেখা যায়, তার শরীরের কোথাও কোন আঘাতে চিহ্ন নেই। প্রাথমিক মনে হচ্ছে ওই যুবককে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতালে পাঠানে হয়েছে।
সংশ্লিষ্ট  সুত্রমতে, গত ১৩ অক্টোবর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৬ নং ফেরিঘাট এলাকা থেকে আনুমানিক ২৫ বছর বয়সী এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। এরপর গত ২৩ অক্টোবর উপজেলার উজানচর ইউনিয়নের মরাপদ্মা নদী থেকে আনুমানিক ৩৫ বছর বয়সী অজ্ঞাত এক ব্যাক্তির হাত-পা বাঁধা মৃতদেহ উদ্ধার করে পুলিশ। গত ২৭ অক্টোবর দৌলতদিয়া আক্কাস আলী হাইস্কুল সংলগ্ন আইনউদ্দিন ব্যাপারীপাড়া মরাপদ্মানদীর পাড় থেকে মঞ্জু শেখ (২৮) নামের এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। তাঁর মুখের নিচে, ঠোঁটের ওপরে ও মাথায় ধারালো অস্ত্রের কোপানোর চিহ্নসহ পায়ের রগ কাটা ছিল। আর মঙ্গলবার দৌলতদিয়া পোড়াভিটা সংলগ্ন পুকুর থেকে সকাল সাড়ে ১০ টার দিকে অজ্ঞাত এক যুবকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
এছাড়াও গত ৭ অক্টোবর পাংশা উপজেলার সরিষা ইউনিয়নের পশ্চিম প্রেমটিয়া এলাকা থেকে আব্দুল ওহাব মন্টু নামে এক বৃদ্ধের গুলি করে হত্যা করা মরদেহ উদ্ধার করে পুলিশ।
এবং গত ২৪ অক্টোবর বুধবার পাংশা উপজেলার শিয়ালডাঙ্গী  এলাকা থেকে একটি পরিত্যক্ত পুকুর থেকে অজ্ঞাত এক যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ।
অপরদিকে গত ২১ অক্টোবর রবিবার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বেরুলী এলাকা থেকে একটি পুকুর পার থেকে সরেজান বিবি নামে এক  বৃদ্ধের  মরদেহ উদ্ধার করে পুলিশ।
রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম বণিক বার্তাকে বলেন, অপরাধ দমনে  রাজবাড়ীর পুলিশ প্রশাসন দিন রাত ২৪ ঘন্টাই কাজ করে যাচ্ছে। সম্প্রতি সময়ে রাজবাড়ীতে উদ্ধারকৃত মরদেহের বেশির ভাগই  পরিচয় পাওয়া গেছে। বালিয়াকান্দি হত্যাকান্ডের সাথে জরিত দুইজনকে গতকাল মঙ্গলবার গ্রেপ্তার করা হয়েছে,  তারা স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে। বাকি হত্যাকান্ডগুলোর রহস্য উম্মোচনের চেষ্টা চলছে। অপরাধী যেই হোক আইনের আওতায় নিয়ে আসা হবে। 

No comments: