গোয়ালন্দে বিজয় ফুল উৎসব অনুষ্ঠিত


গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি
মহান স্বাধীনতা ও বিজয়ের সঠিক ইতিহাস জানানো ও মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরতে রাজবাড়ীর গোয়ালন্দে বিজয়ফুল তৈরি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শিশু শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে বিজয়ফুল তৈরি প্রতিযোগিতা ও বিজয় ফুল উৎসব অনুষ্ঠিত হয়েছে।
গোয়ালন্দ উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলুর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করে উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম।
উপজেলা শিক্ষা অফিসার আ. মালেকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা শিকদার মো. মো. মোহায়মেন আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাসুদুর রহমান, উপজেলা সমাজ সেবা অফিসার চন্দন কুমার মিত্র, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আ. সালাম সিদ্দিকী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শরীফুর রহমানসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি তার জীবনের বেশীর ভাগ সময় দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য ব্যায় করেছেন। তিনি নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানা এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবীত হতে শিক্ষকদের আরো বেশী দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিজয় ফুল তৈরি, একক অভিনয়, গল্প রচনা, চিত্রাঙ্কন, দলীয় দেশাত্ববোধক গান, কবিতা আবৃত্তি ও দলীয় জাতীয় সংগীত প্রতিযোগিতায় অংশ গ্রহন করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

No comments: