আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

কারাগারে নির্যাতনে মারা গেলেন সৌদি সাংবাদিক


এবার কারাগারে নির্যাতনে মারা গেলেন সৌদি সাংবাদিকসৌদি আরবে কারাগারে আটক অবস্থায় নির্যাতনের শিকার হয়ে মারা গেছেন সাংবাদিক ও লেখক তুর্কি বিন আবদুল আজিজ আল-জাসর।

সৌদি আরবভিত্তিক আরবি ভাষার গণমাধ্যম দ্য নিউ খালিজের এক প্রতিবেদনের বরাতে এ তথ্য জানিয়েছে মিডল ইস্ট মনিটর।
বিভিন্ন মানবাধিকার সংস্থার বরাতে রোববার দ্য নিউ খালিজ জানায়, ‘কাশকুল’ নামের একটি টুইটার অ্যাকাউন্ট সৌদি কর্তৃপক্ষ ও রাজপরিবার সংঘটিত মানবাধিকার লঙ্ঘনের নানা রকম ঘটনা ফাঁস করে থাকে। আল-জাসর এই অ্যাকাউন্টটি চালান- এই অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।
গত মার্চে আল-জাসরকে দুবাই থেকে গ্রেপ্তার করেছিল সৌদি পুলিশ। দুবাইয়ে টুইটারের আঞ্চলিক কার্যালয়ে গুপ্তচর নিয়োগের মাধ্যমে কাশকুলের অ্যাডমিন হিসেবে এই সাংবাদিককে তারা শনাক্ত করে।
গ্রেপ্তারের পর পুলিশের কাছে আটক অবস্থায়ই দিনের পর দিন নির্যাতন করে তাকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে সংবাদ মাধ্যমটি।
নিউ খালিজের বক্তব্য, এই গুপ্তচররা সৌদি সাইবার আর্মির সদস্য। এই আর্মি প্রতিষ্ঠা করেছিলেন যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাবেক সহযোগী সৌদ আল-কাহতানি।
অবশ্য আল-কাহতানি সম্প্রতি নিজেই এক টুইটবার্তায় হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, টুইটারে ভুয়া নাম কখনোই এ ধরনের সরকারবিরোধী অ্যাকাউন্টের পেছনে থাকা ব্যক্তিদের সৌদি কর্তৃপক্ষের কাছ থেকে রক্ষা করতে পারবে না।

No comments: