আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

বালিয়াকান্দিতে অর্থ আতœসাতের অভিযোগে ব্র্যাকের ক্রেডিট অফিসারসহ ৪জনের বিরুদ্ধে মামলা ॥ স্ত্রী গ্রেফতার


সোহেল রানা  ঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসুচি ( প্রগতি) গ্রাহকদের ১০ লক্ষাধিক টাকা হাতিয়ে আতœসাত করার অভিযোগে ক্রেডিট অফিসারসহ ৪জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।
সোমবার সকালে বালিয়াকান্দি থানায় মামলাটি দায়ের করেছেন, ব্র্যাক (প্রগতি) বালিয়াকান্দি শাখার এরিয়া ম্যানেজার মোঃ হুমায়ন কবির। মামলার প্রেক্ষিতে থানা পুলিশ ক্রেডিট অফিসার মহসীন আলমের স্ত্রী তানিয়া বেগম (২৮) কে গ্রেফতার করেছে।
ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসুচি ( প্রগতি) বালিয়াকান্দি শাখার এরিয়া ম্যানেজার হুমায়ন কবির জানান, খুলনা জেলার কয়রা উপজেলার বয়লাহারানীয়া গ্রামের ফজর আলী সানার ছেলে মহসীন আলম। সে ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসুচি ( প্রগতি) বালিয়াকান্দি শাখায় ক্রেডিট অফিসার হিসেবে কর্মরত ছিল। গ্রাহকদের কাছ থেকে  টাকা নিয়ে অফিসে জমা না দিয়ে তার বাবা ফজর আলী সানা, স্ত্রী তানিয়া বেগম ও মনিরুজ্জামান জনির সহায়তায় অফিসের কাউকে কিছু না বলে গাঢাকা দেয়। গ্রাহকদের কাছ থেকে ৮লক্ষ ২৮ হাজার ৪শত টাকা এবং মোটর সাইকেল ঋন বাবদ ১লক্ষ ৫০ হাজার টাকা নিয়ে অফিসের কাউকে কিছু না জানিয়ে গত ২৯ অক্টোবর দুপুরে আতœগোপন করে। বিষয়টি নিয়ে তার মোবাইলে যোগাযোগ করলে টাকা দেওয়ার আশ্বাস দিয়ে টাকা আতœসাতের লক্ষে তালবাহানা করাসহ ফোন বন্ধ রাখে। পরে সেসহ সহতায়তাকারী ৪জনের বিরুদ্ধে সোমবার সকালে বালিয়াকান্দি থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তার স্ত্রীকে গ্রেফতার করেছে।
বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের পারকুল গোহাইলবাড়ী গ্রামের আজগর আলীর ছেলে ওবায়দুর রহমান জানান, গত ২১ অক্টোবর বালিয়াকান্দি ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসুচি ( প্রগতি) অফিস থেকে ২ লক্ষ টাকা ঋন গ্রহন করে। সমস্ত স্বাক্ষর গ্রহন করার পর নগদ এক লক্ষ টাকা প্রদান করে এবং বাঁকী এক লক্ষ টাকা ও পাশ বই পরদিন বাড়ীতে দিয়ে আসার আশ্বাস দিয়ে তাকে বাড়ীতে চলে যেতে মহসীন আলম। তার কথা মতো বাড়ীতে চলে গেলেও সে আর বাড়ীতে টাকা দিয়ে আসেনি। বালিয়াকান্দি বাজারের ব্যবসায়ী ফারুকের ২লক্ষ টাকা, নায়েব আলীর ৬৫ হাজার টাকা, ফরহাদ হোসেনের ৩০ হাজার টাকাসহ বিভিন্ন মানুষের নামে ঋন করে প্রায় ১০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে।
বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ একেএম আজমল হুদা জানান, ব্র্যাকের এরিয়া ম্যানেজার বাদী হয়ে ৪জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলার এজাহারনামীয় এক আসামীকে গ্রেফতার করা হয়েছে।

No comments: