আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

ফরিদপুর চিনিকলে সারের দাবীতে আখচাষী কল্যাণ সংস্থার স্মারক লিপি প্রদান ও সংবাদ সম্মেলন


শাহজাহান হেলাল,মধুুখালী (ফরিদপুর) প্রতিনিধি ৮ নভেম্বর  বৃস্পতিবারঃ  ফরিদপুরের মধুখালীতে অবস্থিত বৃহত্তর ফরিদপুরের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান ফরিদপুর  সুগার মিলস লিঃ। চলতি ২০১৮-২০১৯ আখ রোপন মৌসুমে  সার  সংকটের কারনে আখ রোপন অসুবিধার  কারনে  সারের দাবীতে ফরিদপুর চিনিকল আখচাষী কল্যাণ সংস্থার শিল্প মন্ত্রী ববাবর স্মারক লিপি প্রদান ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায়  চিনিকলের প্রধান ফটোকের সামনে ফরিদপুর চিনিকল আখচাষী কল্যাণ সংস্থার সভাপতি মোঃ সফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সংস্থার সাধারন সম্পাদক মোঃ সিরাজুল ইসলামের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আখচাষী কল্যাণ ফেডরেশনের  কেন্দ্রীয় কমিটির  সহ সভাপতি  মোঃ উসমান গনি মোল্যা, সাবেক ফরিদপুর চিনিকল আখচাষী কল্যাণ সংস্থার সাধারন সম্পাদক মোঃ রেজাউল করিম  ঝটু, বেনজীর  আহম্মদ  ও আব্দুল হাই বাশি মিয়া। 
সংবাদ সম্মেলনে লিখিত  বক্তব্য পাঠ করেন সভার সভাপতি। লিখিত বক্তব্যে  তিনি বলেন ২০১৮-২০১৯ আখ রোপন মৌসুমে  ফরিদপুর চিনিকলে  সার সংকটের কারনে  আখ রোপন ব্যাহত  হচ্ছে। আখ চাষে চাষীরা অনিহা  প্রকাশ করছেন।  প্রতি আখ রোপন মৌসুমে  আখ চাষীদের  মাঝে প্রায় ৪ কোটি টাকার ঋণ বিতরণ করা হয়ে থাকে । কোন  চাষী  একটি টাকাও ঋণ খেলাপি নাই।  যদি আখ রোপন মৌসুমের শুরুতেই  মিলে সারের সংকট চলতে থাকে তাহলে  আখ রোপন কিছুতেই  লক্ষ্য পুরন হবে না ।
সংবাদ সম্মেলন শেষে শিল্প মন্ত্রী বরাবরে লিখিত স্মারকলিপি ফরিদপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আকমল হোসেনের হাতে  তুলে দেন  আখচাষী কল্যাণ সংস্থার নেতৃবৃন্দ ।
 স্মারকলিপি গ্রহণ শেষে  সাংক্ষিপ্ত  বক্তব্যে তিনি  বলেন যত তারাতারি সম্ভব সারের    সংকট  কাটিয়ে  উঠা যায়  আমি তার যথাযথ ব্যবস্থা গ্রহনের চেষ্টা করবো।
আখচাষী কল্যাণ সংস্থার নেতৃবৃন্দ  ৪ দিনের  সময় বেধে দিয়ে  বলেন  সার  না পেলে  ব্যবস্থাপনা  পরিচালকের অফিস  ঘেরাওসহ  বিভিন্ন  কর্মসূচী  ঘোষনা করা হবে।

No comments: