আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

সাতক্ষীরায় অস্ত্র গুলি ও হাত বোমাসহ জেলা ছাত্রশিবিরের সভাপতি ও সম্পাদকসচ আটক -৪



মাধব দত্ত,সাতক্ষীরা ঃ সাতক্ষীরা জেলা ছাত্রশিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চারজনকে আটক করেছে  গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি ওয়ান শুটার গান, এক রাউন্ড গুলি, ছয়টি হাত বোমা ও জিহাদী বই উদ্ধার করা হয়েছে। সোমবার গভীর রাতে কলারোয়া উপজেলার সলিমপুর গ্রামের জনৈক লিয়াকাতের বাড়িতে গোপন বৈঠক করার সময় এসব আটক ও উদ্ধারের ঘটনা ঘটে।
আটককৃতরা হলেন, কলারোয় উপজেলার খলিষাবুনিয়া গ্রামের এনছার আলির ছেলে ও জেলা ছাত্র শিবিরের সভাপতি রহুরু আমিন মামুন (৩০), শ্যামনগর উপজেলার চাঁদনীমুখা গ্রামের জামাত আলীর ছেলে ও জেলা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক নুরুল আমিন (২৭), শিবির কর্মী কলারোয়া উপজেলার সলিমপুর গ্রামের লিয়াকত আলীর ছেলে বাকী বিল্লাহ (৩২) ও একই গ্রামের জিয়াদ আলীর ছেলে সাগর হোসেন (২৩)।
সাতক্ষীরা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মদ হাশমী জানান, ছাত্রশিবিরের নেতা কর্মীরা  নাশকতার উদ্দেশ্যে কলারোয়া উপজেলার সলিমপুর গ্রামে গোপন বৈঠক করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে  সোমবার রাত ১১ টার দিকে সখানে অভিযান চালানো হয়। এ সময় চারজনকে আটক করা হলেও অন্যরা পলিয়ে যায়।  ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি ওয়ান শুটার গান, এক রাউন্ড গুলি, ছয়টি হাত বোমা ও জিহাদী বই উদ্ধার করা হয়েছে।
এঘটনায় গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মিজানুর রহমান বাদি হয়ে গ্রেফতারকৃত চারজনসহ অজ্ঞাতনামা ২০ জনের বিরুদ্ধে মঙ্গলবার  ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ও ২৫(ডি) ধারায় একটি মামলা দায়ের করেছেন। মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

No comments: