আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সীমান্তে ভারতে পাচারের উদ্দেশ্যে আনা সাড়ে ৫হাজার কেজি ধান বীজ আটক



বাদশাহ্ সৈকত, কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামে ভূরুঙ্গামারী সীমান্তে ভারতে পাচার করার উদ্দেশ্যে আনা সাড়ে ৫হাজার কেজি ধানের বীজ আটক করেছে ২২-বিজিবি ব্যাটালিয়ন। বিজিবি’র নিয়মিত টহলের সময় গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে দিয়াডাংগা বিওপির সদস্যরা এই ধান বীজ আটক করে। সীমান্ত এলাকার ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের পরিত্যাক্ত গোডাউন ঘর থেকে এসব ধান বীজ উদ্ধার করা হয়।
এলাকাবাসীর ধারনা বেশি লাভের আশায় সীমান্ত এলাকার চোরাকারবারীরা এসিআই কোম্পানীর এসব ধান বীজ এদেশের বিভিন্ন দোকান থেকে সংগ্রহ করে ভারতে পাচারের উদ্দিশ্যে এখানে জমা করে রেখেছির।
কুড়িগ্রাম-২২ব্যাটালিয়ন বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ জামাল হোসেন জানান, ভূরুঙ্গামারী উপজেলার দিয়াডাংগা বিওপি ক্যাম্পের সুবেদার শামছুল হক’র নেতৃত্বে বিজিবি’র টহল দল সীমান্ত পিলার নম্বর ৯৮০ এর ১৪-এস (শূন্য লাইন) হতে আনুমানিক ৬০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ধলডাংগা বাজারে জাহাঙ্গীর আলম এর একটি পরিত্যক্ত গোডাউনে অভিযান চালায়। এসময় বিজিবি’র সদস্যরা পরিত্যাক্ত ঐ গোডাউনে কোনায় লুকিয়ে রাখা ধান বীজের বস্তা দেখতে পায়। পরে স্থানীয় জনপ্রতিনিধিসহ জন সাধারণের উপস্থিতিতে তল্লাশী চালিয়ে মালিক বিহীন অবস্থায় ভারতে পাচারের উদ্দেশ্যে পূর্ব হতে পরিকল্পনা ভাবে লুকিয়ে রাখা ৫হাজার ৪শ কেজি ধানের বীজ উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত ধানের বীজের আনুমানিক সিজার মূল্য-২১লাখ ৬০হাজার টাকা। তবে অভিযানের সময় কাউকে আটক করা যায়নি। উদ্ধারকৃত ধানের বীজ কাস্টমের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

No comments: