আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

রাজবাড়ীর পাংশা থানা এলাকা থেকে মার্কিন দূতাবাস উড়িয়ে দেয়ার হুমকিদাতা গ্রেফতার

  • নিজস্ব প্রতিবেদক
  • ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস গাড়ি বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি প্রদানের অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ। গ্রেফতারকৃতের নাম রাজিব উদ্দিন (৩০)। তাকে রাজবাড়ীর পাংশা থানা এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। তাকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে। 
    সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ সূত্র জানায়, ঢাকাস্থ মার্কিন দূতাবাস থেকে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের ই-মেইলে অভিযোগ আসে যে, ঢাকায় অবস্থিত মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস গাড়ি বোমা মেরে উড়িয়ে দেয়া হবে মর্মে হুমকি প্রদান করা হয়েছে। ওই ই-মেইলের সূত্র ধরেই কাজ শুরু করে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ। প্রযুক্তির সহায়তা ও তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে সোমবার রাত ১টার দিকে স্থানীয় থানা পুলিশের সহায়তায় রাজবাড়ী জেলার পাংশা থানার সাতবাড়ীয়া গ্রাম থেকে রাজিব উদ্দিনকে গ্রেফতার করা হয়।
    রাজিবকে ই-মেইলে লগইন অবস্থায় মোবাইল ফোনসহ গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, সেই মোবাইল ফোন ব্যবহার করে ই-মেইলের মাধ্যমে মিথ্যা পরিচয় দিয়ে হুমকি দিয়েছিল। গ্রেফতারকৃত রাজিবের বিরুদ্ধে গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর তাকে আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

No comments: