আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

বালিয়াকান্দিতে গ্রাহকদের ১০ লক্ষাধিক টাকা হাতিয়ে ব্যাকের কর্মসুচি সংগঠক লাপাত্তা


বালিয়াকান্দি (রাজবাড়ী) সংবাদদাতা ঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসুচি ( প্রগতি) এক কর্মসুচি সংগঠক গ্রাহকদের ১০ লক্ষাধিক টাকা হাতিয়ে এখন লাপাত্তা।
বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের পারকুল গোহাইলবাড়ী গ্রামের আজগর আলীর ছেলে ওবায়দুর রহমান শুক্রবার সকালে বালিয়াকান্দি রিপোর্টার্স ক্লাবে সাংবাদিকদের নিকট অভিযোগ করে বলেন, গত ২১ অক্টোবর বালিয়াকান্দি ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসুচি ( প্রগতি) অফিস থেকে ২ লক্ষ টাকা ঋন গ্রহন করে। সমস্ত স্বাক্ষর গ্রহন করার পর নগদ এক লক্ষ টাকা প্রদান করে এবং বাঁকী এক লক্ষ টাকা ও পাশ বই পরদিন বাড়ীতে দিয়ে আসার আশ্বাস দিয়ে তাকে বাড়ীতে চলে যেতে বলেন ব্র্যাকের কর্মসুচি সংগঠক মহসীন আলম, যার পিন নং- ১৭০৬১৫। তার কথা মতো বাড়ীতে চলে গেলেও সে আর বাড়ীতে টাকা দিয়ে আসেনি। বিষয়টি অফিসে গিয়ে বললে অফিসে কর্মরতরা বলে, চলে যান টাকা দিয়ে আসছে। এভাবে ঘোরাতে থাকে। ৩১ আগষ্ট পুনরায় অফিসে গেলে তারা প্রকাশ করে যে, কর্মসুচি সংগঠক মহসীন টাকা নিয়ে চলে গেছে আমরা কিছু করতে পারবো না। এ বিষয়টি নিয়ে শুক্রবার ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসুচি ( প্রগতি) শাখা ব্যবস্থাপক ও বালিয়াকান্দি থানায় পৃথক অভিযোগ দায়ের করা হয়েছে।
তিনি আরো জানান, ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসুচি ( প্রগতি) কর্মসুচি সংগঠক মহসীন আলম তার কাছ থেকে ছাড়াও বালিয়াকান্দি বাজারের ব্যবসায়ী ফারুকের ২লক্ষ টাকা, নায়েব আলীর ৬৫ হাজার টাকা, ফরহাদ হোসেনের ৩০ হাজার টাকাসহ বিভিন্ন মানুষের নামে ঋন করে প্রায় ১০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে।
ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসুচি ( প্রগতি) ব্যবস্থাপক হুমায়ন কবির জানান, খুলনা জেলার কয়রা উপজেলার বয়লাহারানীয়া গ্রামের ফজর আলী সানার ছেলে মহসীন আলম। সে ব্র্যাকের ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসুচি ( প্রগতি) কর্মরত ছিল। গ্রাহকদের কাছ থেকে  টাকা নিয়েছে বিষয়টি এখনও পরিস্কার নয়। তবে যারা আসছে সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। তার বিরুদ্ধে বালিয়াকান্দি থানায় সাধারন ডায়রী করা হয়েছে। তবে তিনি বাইরে থাকায় আর কোন তথ্য দিতে পারেনি। 


No comments: