আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

কুড়িগ্রামে ইমরান এইচ সরকারসহ ১৯ জন প্রার্থীর মনোনয়ন বাতিল



বাদশাহ্ সৈকত, কুড়িগ্রাম প্রতিনিধি : ০২.১২.১৮
কুড়িগ্রামে গণজাগরন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারসহ ১৯ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।
রোববার জেলা রিটানিংক কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন বিষয়াট নিশ্চিত করেছেন।
জেলা রিটানিংক কর্মকর্তা অফিস সুত্রে জানা গেছে, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম জেলার ৪টি আসনে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ অন্যান্য দলের মোট ৫৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে কুড়িগ্রাম-১ আসন থেকে ১০ জন, কুড়িগ্রাম-২ আসন থেকে ১৫ জন, কুড়িগ্রাম-৩ আসন থেকে ৯ জন এবং কুড়িগ্রাম-৪ আসন থেকে ২৩ প্রার্থী।
এসব মনোনয়ন পত্র যাচাই-বাচাইয়ে কুড়িগ্রাম-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মো: জাকির হোসেন, কুড়িগ্রাম-৩ আসনের বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুল খালেকসহ ১৯ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা। বাতিলকৃত ১৯ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী ১৩ জন। জেলার ৪টি আসনে মোট ১৪ জন স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের  ৫৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিল। স্বতন্ত্র প্রার্থী ১৪ জনের মধ্যে কুড়িগ্রাম-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মো: গোলাম হাবিব সাবেক সংসদ সদস্য হিসেবে তার মনোনয়ন পত্র বৈধ্য বলে ঘোষনা করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।
গণজাগরন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার জানান, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেকে মনোনয়ন পত্রের সাথে ১ পার্সেন্ট ভোটারের স্বাক্ষরসহ মনোনয়ন পত্র জমা দিয়েছিলাম। কিন্তু ভোটারের স্বাক্ষরের ক্রমিক নম্বার ভুলের কথা বলে মনোনয়ন পত্র বাতিল করেছে। এখন আমি আমার মনোনয়ন বৈধ্যতার জন্য নির্বাচন কমিশনে আপিল করবো।
জেলা রিটার্নিং কর্মকর্তা মোছা: সুলতানা পারভীন জানান, মনোনয়ন পত্রে তথ্যগত ত্রুটির কারনে এসব মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

No comments: