Thursday, December 20, 2018

রাজবাড়ী-২ উন্নয়নের বার্তা নিয়ে প্রচারনায় সরব আওয়ামী লীগ



রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ী-২ ( পাংশা-বালিয়াকান্দি ও কালুখালী ) উপজেলা নিয়ে গঠিত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই আসনটিতে প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জিল্লুল হাকীম।
শহরের রাস্তাঘাট থেকে শুরু করে গ্রামেও ছেয়ে গেছে নৌকার ব্যানার ও পোস্টারে। চারদিকে মাইকে চলছে নৌকা প্রতীকের মো: জিল্লুল হাকিমের প্রচার-প্রচারণা। প্রায় প্রতিদিনই তার আসনে বিভিন্ন হাট-বাজারে নির্বাচনী সভা-সমাবেশ করছেন তিনি। উৎসবের আমেজে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন নৌকা প্রতিকের নেতাকর্মীরা। আওয়ামী লীগ সরকারের উন্নয়নের বার্তা পৌছে দিচ্ছেন ভোটারদের কাছে।
রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ জিল্লুল হাকিম বলেন, ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শে উদ্বুদ্ধ হয়ে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছিলাম। নানা রকম প্রতিকুল পরিবেশ অতিক্রম করতে হয়েছে আমাকে। সব সমস্যা সফলভাবে মোকাবিলা করে আজকের অবস্থানে এসেছি।
‘আমার এলাকার জনগণ আমাকে ভোট দেবে কারন আমি জনগনের জন্য গত ১০ বছরে ধারাবাহিক ভাবে এলাকার উন্নয়নের জন্য যথেষ্ট কাজ করেছি। আমার নির্বাচনী এলাকার প্রায় প্রত্যেকটি রাস্তা-ঘাট, প্রত্যেক বাড়ীতে বিদ্যুৎ সংযোগ, স্কুল কলেজের উন্নয়ন ও সরকারীকরণ করেছি। এলাকার আইনশৃংখলা পরিস্থিতির উন্নয়ন ঘটিয়ে জনগন শান্তিতে যাতে বসবাস করতে পারে সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করেছি। স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণসহ সাধারণ মানুষ যাতে সুখ-শান্তিতে বসবাস করতে পারে সে লক্ষে  আমি কাজ করতে পেরেছি বলেই জনগন আমাকে ভোট দেবে।
আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী জিল্লুল হাকিম ১৯৯৬ সালে প্রথম নির্বাচনে তিনি জাতীয় পার্টির প্রার্থীকে পরাজিত করে সংসদ সদস্য হন। ২০০১ সালে বিএনপির প্রার্থী ছিলেন নাসিরুল হক সাবু জয়ী হয়। ২০০৮ সালের নির্বাচনে নাসিরুল হককে পরাজিত করে পুনরায় সাংসদ নির্বাচিত হন জিল্লুল হাকিম। ২০১৪ সালেও তিনি বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন।
রাজবাড়ী-২ আসনটিতে আওয়ামী লীগ বিএনপি ছারাও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এ্যাডভোকেট এবিএম নুরুল ইসলাম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী মোঃ নাজমুল হাসান, ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী নুর মহম্মদ ভুইয়া ও জাসদের প্রার্থী সুশান্ত কুমার সরকার প্রতিদ্বন্দিতা করছেন।
এবারের নির্বাচনে রাজবাড়ী-২ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৬২ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৫৪৪ জন এবং নারী ভোটার রয়েছেন ২ লাখ ২৭ হাজার ৯২৯ জন।