আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

খৈয়ম ও সাবু রাজবাড়ীর দুটি আসনে বিএনপি’র চূড়ান্ত প্রার্থী

  • রাজবাড়ী সংবাদদাতা
  • আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-১ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও রাজবাড়ী-২ আসনে পেয়েছেন সাবেক এমপি মোঃ নাসিরুল হক সাবু।
    শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ প্রার্থী তালিকা ঘোষণা করেন। ৩০০ আসনের মধ্যে ২০৬টি আসনে দলীয় প্রার্থীর ঘোষণা দেন মির্জা ফখরুল। আর বাকি ৯৪টি আসন ২০ দল এবং জাতীয় ঐক্যফ্রন্টকে ছেড়ে দিয়েছে বিএনপি।

    রাজবাড়ী-১ আসনে জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম এবং রাজবাড়ী-২ আসনে জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক এমপি নাছিরুল হক সাবুকে চূড়ান্ত প্রার্থী হিসেবে প্রার্থিতা ঘোষনার পর গতকাল শুক্রবার সন্ধ্যায় জেলা বিএনপি’র নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।
    আলী নেওয়াজ মাহমুধ খৈয়ম রাজবাড়ী পৌরসভার তিনবার সফল মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। তখন রাজবাড়ী পৌর এলাকায় রাস্তা ও শিক্ষার ব্যপক উন্নয়ন সাধিত করে শহরকে তিনি আধুনিক শহরে রুপান্তরিত করেন।এ জন্য তিনি আধুনক রাজবাড়ীর রুপকার হিসেবেও পরিচিত।
    সূত্রমতে, রাজবাড়ীর ২টি সংসদীয় আসনের জন্য বিএনপির মনোনয়ন চেয়েছিলেন ১২জন প্রার্থী। এর মধ্যে রাজবাড়ী-১ আসনে ৫ জন এবং রাজবাড়ী-২ আসনের জন্য ছিলেন ৭ জন।
    গত ২৭ নভেম্বর মঙ্গলবার বিএনপি চেয়ারপার্সনের কার্যালয় থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য রাজবাড়ী-১ আসনে জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ছাড়াও জেলা বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট মোঃ আসলাম মিয়া এবং রজবাড়ী-২ আসনে জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক এমপি নাছিরুল হক সাবুসহ ৩ জনকে দলীয় মনোনয়ন দেয়া হয়।
    অন্যরা হলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ, কালুখালী উপজেলা বিএনপির আহ্বায়ক লায়ন অ্যাডভোকেট মোঃ রাজ্জাক খান। প্রার্থিতা ঘোষণার সময় মির্জা ফখরুল বলেন, আমরা অনেক প্রতিকূল অবস্থার মধ্যে অংশ নিচ্ছি। গণতান্তিক অন্দোলন এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির অংশ হিসেবে আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। 

No comments: