আপনার আশে পাশের বিভিন্ন ঘটনা-দূর্ঘটনা, প্রকৃতি পরিবেশ ও সংস্কৃতি অনুষ্ঠান এর ছবি তুলে পাঠিয়ে দিন- [email protected]

রাজবাড়ী-২ আসনে কে হচ্ছেন বিএনপির চুড়ান্ত প্রার্থী ?

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে  রাজবাড়ী-২ আসন থেকে কে পাচ্ছেন ধানের শীষ তা নিয়ে রীতিমত চায়ের দোকানে চলছে জল্পনা-কল্পনা।

এই আসনটিতে ক্ষমতাসীন দল আ’লীগ বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো: জিল্লুল হাকিমকে একক ভাবে মনোনয়ন দিয়েছে। অপরদিকে বিএনপি’র প্রার্থী চুড়ান্ত না হওয়ায় নেতাকর্মীদের মাঝে চরম অন্ত:কোন্দলের সৃষ্টি হয়েছে। রাজনৈতিক গ্রুপিং থাকার কারণে কোন প্রার্থীর কর্মীরাই তেমন ভোটের মাঠে এখনো নামেনি।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী বিএনপি প্রার্থীদের চূড়ান্ত তালিকা আজ বুধবার সন্ধ্যায় ঘোষণা হতে পরে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ দুপুরে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান তিনি। সে হিসেবে আর মাত্র কয়েক ঘন্টা বাকি।

বিএনপির পক্ষ থেকে এ আসনে তিন জনকে চিঠি দেওয়া হয়েছে। এরা হলেন কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন-অর রশীদ হারুন এবং লায়ন এ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

প্রার্থীদের আবেদনের প্রেক্ষিতে যাচাই-বাছাইয়ের পর রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শওকত আলী বিএনপির তিন জনকেই বৈধ প্রার্থী হিসাবে নাম ঘোষণা করেছেন। তিন জনকেই প্রার্থীতার  বৈধতা দেওয়ার কারণে দ্বিধা-দন্দে ভুগছে দলটির নেতাকর্মীরা। তবে শেষ পর্যন্ত দল কাকে চুড়ান্ত মনোনয়ন দেন সেটির অপেক্ষায় রয়েছে তারা। তিন জনের মধ্যে হারুন অর রশিদ হারুন এবং লায়ন এ্যাডভোকেট আব্দুর রাজ্জাক এবারই প্রথম দলীয় চিঠি পেলেন। এর আগে তারা কখনো কোন নির্বাচনেই প্রাথী  হিসাবে নির্বাচন করেননি। আর নাসিরুল হক সাবু ২০০১ সালে বিএনপির নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

নির্বাচনী প্রচার-প্রচারণায় ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে কর্মী-সমর্থকরা মাঠে নামলেও পিছিয়ে আছে বিএনপি। চুড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা না হওয়ায় এখন পর্যন্ত কোন নেতাকর্মীই ভোটের মাঠে নামেননি। 

উল্লেখ্য, বালিয়াকান্দি, পাংশা ও কালুখালী উপজেলা নিয়ে রাজবাড়ী-২  সংসদীয় আসনটি গঠিত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লক্ষ ৬২ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২ লক্ষ ৩৪ হাজার ৫৪৪ জন এবং নারী ভোটার রয়েছেন ২ লক্ষ ২৭ হাজার ৯২৯ জন।

No comments: