Wednesday, January 23, 2019

নারুয়া মুন্সী ইয়ারউদ্দিন আহম্মেদ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে ৪টি কক্ষ সচল করলেন চেয়ারম্যান


বালিয়াকান্দি অফিস ঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত মুুন্সী ইয়ার উদ্দিন আহম্মেদ বালিকা উচ্চ বিদ্যালয় নানা সমস্যায় জর্জরিত হয়ে পড়ে। চেয়ার, বেঞ্চ সংকট, কক্ষ সংকটের কারণে খোলা আকাশের নিচে ক্লাস নিতে হয়। এ সচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে ৪টি কক্ষ সচল করাসহ বেঞ্চ সরবরাহ করেছেন নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম মাষ্টার।
জানাগেছে, নারুয়া মুন্সী ইয়ার উদ্দিন আহম্মেদ বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০১৯ সালের এস,এস,সি পরীক্ষার্থীদের বিদ্যালয় বাউন্ডারীর মধ্যে মাঠের ভিতর বেঞ্চ দিয়ে খোলা আকাশের নিচে ক্লাস নেওয়া হচ্ছে। বিষয়টি নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম মাষ্টারের নজরে আসার পর তিনি বিদ্যালয়ের শিক্ষকদের সাথে কথা বলেন এবং দ্রুত ৪টি কক্ষ পাঠদানের উপযোগী করেন।
মুন্সী ইয়ার উদ্দিন আহম্মেদ বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কামরুল হাসান জানান, স্কুলে একটি একতলা ভবনে ৩টি কক্ষ, ২টি অফিস রুম আর একটি ক্লাস রুম, ১টি টিন সেট ঘরে ৩টি কক্ষ, আরেকটি ঘর উত্তোলন হচ্ছে তবে সে ৪টি কক্ষ এখনো সচল নয়। স্কুলে ৬ষ্ট শ্রেনীতে ৮০জন, ৭ম শ্রেণীতে ৭৩জন, ৮ম শ্রেণীতে ৭৫জন, নবম শ্রেণীতে ৪০জন এবং দশম শ্রেনীতে ৪৬জন শিক্ষার্থী রয়েছে। কক্ষ গুলো ছোট হওয়ার কারণে শিক্ষার্থীদের গাদাগাদি করে বসাতে হয়। তারপর বেঞ্চ সংকট রয়েছে। এ কারণে খোলা আকাশের নিচেই ক্লাস নিতে হচ্ছিল। বিষয়টি নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম মাষ্টারের নজরে আনলে তিনি ৪টি রুম সচল করে দিয়েছেন। পরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলীরা স্কুল পরিদর্শন করে সকল সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছেন।
নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম মাষ্টার জানান, মুন্সী ইয়ার উদ্দিন আহম্মেদ বালিকা উচ্চ বিদ্যালয়টি লেখাপড়ার মান ভালো। তাদের কক্ষ সংকট ও বেঞ্চ সংকট ছিল। বিষয়টি জানার পর ইতিমধ্যেই ৪টি কক্ষ সচল করা হয়েছে। বেঞ্চ সংকট দুর করতে বেঞ্চ প্রদান করা হয়েছে।