Sunday, January 27, 2019

প্রধানমন্ত্রীকে জাপান, অস্ট্রেলিয়া ও বসনিয়ার অভিনন্দন


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিন দেশের প্রধানমন্ত্রী।
রোববার (২৭ জানুয়ারি) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
ইহসানুল করিম জানান, পৃথক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এবং চেয়ারম্যান অব দ্য কাউন্সিল অব মিনিস্টার্স অব বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনা ডেনিস ভিজদিক।
এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও দেশটির কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা, ইরানের প্রেসিডেন্ট রুহানি, চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান।
এ ছাড়া ভুটানের রাজা ও প্রধানমন্ত্রী, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী, সুদানের প্রধানমন্ত্রী মুতাজ মুসা আব্দাল্লা ও উন্নয়নশীল-৮'র (ডি-৮) মহাসচিব দাতো কু জাফর কু শারি আওয়ামী লীগ সভাপতিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৫৯টি আসনে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। জোটগতভাবে তারা পেয়েছে ২৮৮টি আসন। নির্বাচনে নিরঙ্কুশ জয় নিয়ে টানা তৃতীয় ও চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়েছেন শেখ হাসিনা।