Friday, January 25, 2019

ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান হারুন অর রশিদ হারুন

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি: 
যার চিন্তা চেতনা জুড়ে শুধুই বালিয়াকান্দি উপজেলার উন্নয়ন পরিকল্পনা। সেই তরুন নেতা আশি’র দশক থেকে বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষে বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন প্রান্তের সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। অসহায় মানুষদের পাশে থেকে কাজ করেছেন সবসময়। তাদের সেবার সবটুকু দিয়ে শত ভাগ চেষ্টা করে চলেছেন। এই তরুন নেতা রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার মো: হারুন অর রশিদ হারুন। সর্বোপরি তাকে বালিয়াকান্দি উপজেলার সাধারণ মানুষ তাকে পাশে রাখতে চান দেখতে চান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে। মো: হারুন অর রশিদ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইলিশকোল গ্রামের মৃত ইশারত আলী শেখের পুত্র। 

একজন নিষ্ঠাবান, সৎ রাজনৈতিক নেতা হিসেবে রাজবাড়ী জেলার বালিয়াকান্দিবাসীকে প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারায় নিজেকে সম্পৃক্ত করতে চান তিনি। সুযোগ পেলে তিনি স্থানীয় পর্যায়ে সেবার সর্বোচ্চটুকু দিয়ে পাশে থাকতে চান সাধারণ মানুষের। 

মো: হারুন অর রশিদ হারুন মনে করেন এলাকার উন্নয়ন করতে হলে সরকার সংশ্লিষ্ট একটি বিশেষ স্থানে অবস্থান করা প্রয়োজন। জনপ্রতিনিধি না হলে এলাকার সকল উন্নয়ন ব্যক্তি উদ্যোগে করা সম্ভব হয় না। বালিয়াকান্দি উপজেলাকে নিয়ে স্বপ্নবাজ এই মানুষটির রয়েছে নানা ধরনের ব্যতিক্রমী উন্নয়ন পরিকল্পনা। তার চিন্তা-চেতনার বাস্তবায়ন ঘটাতে পারলে সত্যিই বালিয়াকান্দি উপজেলাকে অনেক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

তাই আসন্ন এ উপজেলা পরিষদ নির্বাচনে বালিয়াকান্দি ভাইস-চেয়ারম্যান পদে লড়তে চান তরুণ এ সমাজ সেবক। উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দিতায় নামার খবরে বিশেষ করে এলাকার তরুণ ভোটারদের মাঝে তাকে ঘিরে শুরু হয়েছে উৎসাহ-উদ্দীপনা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাকে নিয়ে চলছে নানা সম্ভাবনার কথা।

আশি’র দশকের এই ছাত্রনেতা বালিয়াকান্দি সরকারী কলেজের সাবেক ছাত্র-ছাত্রী সংসদের নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপালন করেন। ২০০৩ সাল থেকে বালিয়াকান্দি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে সফলভাবে নেতৃত্বদেন। এরপর তিনি ২০১৫ সালে বাংলাদেশ আওয়ামীলীগের মূলদল তথা বালিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে সফল রাজনৈতিক নেতা হিসেবে পরিচিতি পান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো: জিল্লুল হাকিমকে বিজয়ী করতে নিজে ও পরিবারের সবার ভূমিকা ছিল প্রশংসনীয়। পারিবারিকভাবে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী মো: হারুন অর রশিদ হারুন কর্মজীবনে সাধারণ মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মো: হারুন অর রশিদ হারুন বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বপালন করছেন। তার বড় ভাই মো: আইয়ুব হোসেন বহরপুর ইউনিয়ন আ’লীগের যুগ্ম সম্পাদক এবং উপজেলা আ’লীগের অন্যতম সদস্য হিসেবে দায়িত্বপালন করছেন। ছোট ভাই মো: কামরুজ্জামান কামরুল বাংলাদেশ ছাত্রলীগ মনোনিত বালিয়াকান্দি কলেজের সাবেক ভিপি এবং বর্তমানে উপজেলা প্রেসকাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপালন করছেন। 

নিজের প্রার্থীতার বিষয়ে মো: হারুন অর রশিদ হারুন তার প্রতিক্রিয়া জানাতে বলেন, যখন বুঝতে শুরু করেছি তখন থেকেই আমি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়েছি। আমার পরিবারও তার বাইরে নয়। দেশকে এগিয়ে নিতে বর্তমান সরকার তথা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারণ্যকে প্রাধান্য দিচ্ছেন বেশি। সম্মৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়তে যুব সমাজ ও তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। রাজবাড়ী-২ আসনের ৪ বার নির্বাচিত সংসদ সদস্য মো: জিল্লুল হাকিমের নেতৃত্বের প্রতি সমর্থন জানিয়ে তার হাত ধরে আমি বালিয়াকান্দিবাসীর পাশে থাকতে চাই। 

আমার ইচ্ছা বালিয়াকান্দি উপজেলাকে একটি মডেল উপজেলায় রূপান্তরিত হোক, সে লক্ষ্যে আমি কাজ করতে চাই। বালিয়াকান্দি উপজেলার সকল ধরনের সম্ভাবনাকে কাজে লাগাতে চাই। এ ছাড়া শিক্ষা, সংস্কৃতি, বিনোদন, যোগাযোগ ব্যবস্থা ও পরিকল্পিত উন্নয়নকে এক ধাপ এগিয়ে নিতে আমি সমাজের একজন সেবক হিসেবে কাজ করতে চাই।