Tuesday, January 22, 2019

ক্লাসের মধ্যেই অশ্লীল কাজকর্মে মত্ত ছাত্রছাত্রীরা!

ক্লাসের মধ্যেই অশ্লীল কাজকর্মে মত্ত ছাত্রছাত্রীরা!
ক্লাসের সিসিটিভির সামনে জড়ো করে রাখা হয়েছিল একের পর এক স্কুল ব্যাগ। সেই ব্যাগগুলোর আড়ালেই চলছিল অশ্লীল কাজকর্ম। ভারতের পশ্চিমবঙ্গের হাওড়া জেলার শিবপুর বিই কলেজে ঘটেছে ন্যক্কারজনক এ ঘটনা।
ভারতীয় সংবাদমাধ্যম এবেলার প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনার সূত্রপাত ১২ অক্টোবর ২০১৮। পুজার ছুটির আগের দিন কোলাহলপূর্ণ ক্লাসরুমের মধ্যেই ছয় ছাত্রছাত্রী একে অপরকে জড়িয়ে চুম্বন করতে থাকে। সিসিটিভির সামনে ব্যাগ দিয়ে ঢেকে রাখা ছিল যাতে কোনো ভিডিও না ওঠে।
ঘটনার পরেই ক্লাস টিচারের কাছে অভিযোগ জানায় দুই ছাত্র। সিসিটিভি ফুটেজ দেখার সময়ে সংশ্লিষ্ট ছয় পড়ুয়াকে শনাক্ত করা হয়। এর পরেই তাদের অভিভাবকদের ডেকে পাঠায় স্কুল কর্তৃপক্ষ।
প্রথম দিকে নিজেদের ছেলে-মেয়েদের কীর্তি না মানতে চাইলেও, পরে সিসিটিভি ফুটেজ দেখে তা মেনে নেন অভিভাবকরা। এদিকে মানবিকতার খাতিরে পড়ুয়াদের পরীক্ষায় বসতে দেওয়া হয়।
সম্প্রতি এই বিষয়ে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে পরিচালনা সমিতির একটি বৈঠক হয়েছে। সেখানেই ভোটাভুটির মাধ্যমে ওই শিক্ষার্থীদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। ভবিষ্যতের কথা ভেবে তাদের টিসি দেওয়া হয়েছে স্কুলের তরফ থেকে। স্কুলের সিদ্ধান্তের কথা মেনে নিয়েছে দুই ছাত্রীর মা। কিন্তু বাকি চার শিক্ষার্থীর অভিভাবকেরা এখনও চেষ্টা চালাচ্ছেন স্কুল কর্তৃপক্ষকে বোঝাতে।
যদিও সিদ্ধান্তের ব্যাপারে অনড় স্কুল কর্তৃপক্ষ। শাস্তি ফিরিয়ে নিলে ভবিষ্যতে কেউ এ কাজ করলে তখন তাকে দোষারোপ করা যাবে না। সেই সঙ্গে স্কুলের সুনামও নষ্ট হতে পারে বলে আশঙ্কা কর্তৃপক্ষের।